কষ্ট হচ্ছে প্রিয় ইউনিফর্ম আর পরতে পারব না: ডিএমপি কমিশনার!

অবসরে যাচ্ছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। ৩২ বছরের চাকরি জীবন শেষে আগামী সপ্তাহ থেকেই প্রিয় ইউনিফর্মটি তুলে রাখার কথা জানিয়েছেন তিনি। রোববার (৪ আগস্ট) রাতে ডিএমপির ফেসবুক পেজে ‘জননিরাপত্তা বিধানে জনগণের প্রত্যাশা ও প্রাপ্তি’ শীর্ষক লাইভ অনুষ্ঠানে তিনি একথা জানাতে গিয়ে আবেগতাড়িত হন। বেশ কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া অবসরে যাচ্ছেন। এবার নিজ মুখেই সে কথা জানালেন তিনি। ডিএমপি কমিশনার বলেন, কয়েকদিন পরেই অবসরে চলে যাচ্ছি। ৩২ বছর পুলিশে চাকরির এ পর্যায়ে এসে কর্মস্থল ছিল ডিএমপি। কষ্ট হচ্ছে প্রিয় ইউনিফর্ম আর পরতে পারব না।

আছাদুজ্জামান মিয়া বলেন, ৩২ বছর পুলিশের চাকরি করেছি। আগামী সপ্তাহ থেকে আমি আমার প্রিয় ইউনিফর্মটা পরতে পারব না। এটা অনেক কষ্টের। আমি সম্মানিত নাগরিকদের কৃতজ্ঞতা জানাই। বিশেষ করে আমি যেসব জেলায় অনেকদিন চাকরি করেছি। আমি তাদের যে ভালোবাসা, সমর্থন, সহযোগিতা পেয়েছি তাতে আমি অত্যন্ত আনন্দিত এবং কৃতজ্ঞ। আমি চেষ্টা করেছি জনগণের জন্য কাজ করতে। দেশের জন্য কাজ করতে।

পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের একবিংশ শতাব্দির উপযোগী উন্নত সমৃদ্ধ বাংলাদেশের একটি পুলিশ সার্ভিস প্রতিষ্ঠা করতে হবে। এটা সময়ের দাবি। কোনোভাবে ক্ষমতার দম্ভ নয়, কোনো হয়রানি নয়, বল প্রয়োগের চেষ্টা নয়- ভালো সেবা দিন। ভালোবাসা দিয়ে মানুষের পাশে দাঁড়ান। আসুন নিপীড়িত, অবহেলিত, নির্যাতিতদের পাশে দাঁড়াই। দুর্বৃত্তকে দমন করি কঠোর হাতে। দুর্নীতি থেকে দূরে এসে স্বচ্ছতা জবাবদিহিতা মধ্য দিয়ে এই পুলিশের সম্মানকে আরও উজ্জল করবে। ডিএমপি কমিশনার হিসেবে দায়িত্ব পালনের আগে আছাদুজ্জামান মিয়া সিলেট, সুনামগঞ্জ, পাবনা, টাঙ্গাইল, খুলনা বিভাগ, চট্টগ্রাম বিভাগ, ঢাকা বিভাগে কর্মরত ছিলেন। সময়ের কণ্ঠস্বর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *